Update News

যুক্তরাষ্ট্রের কাছ থেকে ২০ লাখ টিকা দ্রুত পাবার আশা।

যুক্তরাষ্ট্রের কাছ থেকে অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ টিকা দ্রুত পাবার বিষয়ে আশাবাদি বাংলাদেশ। যা দিয়ে ১৫ লাখ মানুষের প্রথমধাপের ডোজ সম্পন্ন করা যেতে পারে।
মঙ্গলবার (৮ জুন) মন্ত্রণালয়ের সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। এনিয়ে চলতি মাসে দ্বিতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্র সফরে আলোচনা করার কথাও জানান তিনি।
টিকা নিয়ে শুরু থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় উদ্যোগ থাকলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঢিলেমিতে ঝুলে যাচ্ছে টিকা পাবার সম্ভাবনা। ফলাফল এখনো বাকি আছে প্রথম ধাপের ১৫ লাখ মানুষের টিকার ডোজের। এমন পরিস্থিতিতে চলতি মাসের দ্বিতীয় জাতিসংঘের ৭৫তম অধিবেশনে আমন্ত্রণে আমেরিকা যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী। দেখা হবার কথাও রয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সাথে। যেখানে অ্যাস্ট্রেজেনেকার টিকার পেতে জোর দেবে বাংলাদেশ।
অ্যাস্ট্রোজেনেকার কাছ থেকে এখন পর্যন্ত ভারতের সাথে আলোচনার ইতিবাচক কোনো সাড়া না পেলেও মন্ত্রীর আশাবাদ চীন রাশিয়ার ভ্যাক্সিন নিয়ে চলছে দেন দরবার।
জাতিসংঘের আমন্ত্রণে আমেরিকার সফরে রোহিঙ্গা ইস্যু সমাধানেও জোর দেবে বাংলাদেশ।
এদিকে, করোনায় দেশে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে দেশে। এ নিয়ে মহামারিতে ১২ হাজার ৯১৩ জন প্রাণ হারালো। করোনা সনাক্ত হয়েছে ২ হাজার ৩শ ২২ জনের নমুনায়। শনাক্ত বিবেচনায় হার ১২ দশমিক এক দুই শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*